রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

রণক্ষেত্রে সেনাদের সঙ্গে সাক্ষাৎ করলেন রুশ সেনাপ্রধান

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ৭:১৮ pm

রাশিয়ার সেনাপ্রধান জেনারেল ভ্যালেরি গেরাসিমভ ইউক্রেনের যুদ্ধরত সেনাদের সঙ্গে রণক্ষেত্রে সাক্ষাৎ করেছেন। ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর আভদিভকা দখলের পর তিনি রণক্ষেত্র পরিদর্শন করলেন। বুধবার (২১ ফেব্রুয়ারি) রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

রুশ সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, আভদিভকা দখলে অংশগ্রহণকারী সেনাদের গেরাসিমভ পদক প্রদান করেছেন। শহরটি দখলে নেতৃত্ব দেওয়া কমান্ডার কর্নেল জেনারেল আন্দ্রেই মরদভিচেভ একটি প্রতিবেদনও তার কাছে তুলে দেন।

খবরে বলা হয়েছে, সেনা কর্মকর্তাদের পরবর্তী পদক্ষেপ নিয়েও আলোচনা করেছেন রুশ সেনাপ্রধান।

মঙ্গলবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, আভদিভকার সাফল্যের ওপর ভিত্তি করে রাশিয়ার সেনারা আরও এগিয়ে যাওয়ার চেষ্টা করবে। ইউক্রেনীয় সেনারা বিশৃঙ্খলার মধ্যে শহর ছাড়তে বাধ্য হয়েছে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে বলেছেন, মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহযোগিতা বিল অনুমোদন পেলে হয়ত আভদিভকা রাশিয়ার দখলে যেত না।

গত বছর জুনে পাল্টা আক্রমণে রাশিয়ার প্রতিরক্ষা ভেদ করতে পারেনি ইউক্রেন। এরপর মস্কো নতুন করে ইউক্রেনীয় শহর দখলে অভিযান শুরু করেছে। ইউক্রেন নিজেদের সেনা ঘাটতি মোকাবিলায় নতুন সেনা সমাবেশের উদ্যোগ নিয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD