শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

রাজনৈতিক সংকট নিরসনের সামর্থ্য আমাদের নেই: সিইসি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩ ৭:৫১ pm

রাজনৈতিক সংকট নিরসনের সামর্থ্য কমিশনের নেই বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, নির্বাচনের পরিবেশ অনুকূল নয়, কিছু কিছু দল এখনও অংশ নিতে পারছে না আমরা সেটি স্বীকার করেছি। পরিবেশ অনুকূল-প্রতিকূল হওয়ার বিষয়টি আপেক্ষিক।

শনিবার (৪ নভেম্বর) বিকালে আগারগাঁও নির্বাচন ভবনে ২৬টি রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, রাজনৈতিক যে সংকটগুলো আছে আমরা বলেছি, সে বিষয়ে আমাদের প্রত্যাশা সবসময় ইতিবাচক। কিন্তু সেই সংকট নিরসনের সামর্থ্য আমাদের নেই, সেই ম্যান্ডেটও নেই।

তিনি বলেন, আমরা কম সময় নিয়ে দাওয়াত দিয়েছি। যদি দ্রুততার কারণে কোনো দল অংশগ্রহণ না করে থাকেন, তারা ইচ্ছা পোষণ করলে কমিশন আলাপ করে তাদের কথা শোনার চেষ্টা করবে। কারণ আমরা সবার সঙ্গে মতবিনিময় করতে চাই।

কেউ কেউ নির্বাচনের পরিবেশ নিয়ে প্রশ্ন করেছেন উল্লেখ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষ করেই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সভার আয়োজন করেছি। আমাদের উদ্দেশ্য, এ যাবৎ আমরা যে প্রস্তুতি নিয়েছি সেগুলো অবহিত করা এবং মতামত গ্রহণ করা। আমাদের মিথষ্ক্রিয়া হয়েছে, আমরা আমাদের মতামত জানিয়েছি। আজ ২৬টি দলের সঙ্গে আলোচনা হয়েছে। আলোচনা যথেষ্ট ইতিবাচক ছিল। অধিকাংশ আমাদের অবস্থান বুঝেছেন।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD