বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

রাজশাহীর এমপির কার্যালয়ের ম্যানহোল থেকে লাশ উদ্ধার

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩ ৪:৫৮ pm

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয় ও তার মালিকাধীন রাজশাহী নগরীর থিম ওমর প্লাজার ম্যানহোল থেকে এক ব্যাক্তির অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মৃত ব্যক্তির নাম নয়নাল উদ্দিন (৪২)। তিনি কাটাখালী পৌরসভার শ্যামপুর এলাকার আব্দুল জব্বারের ছেলে।

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়। এসময় মরদেহ তল্লাশি করে জাতীয় পরিচয়পত্র পায় পুলিশ।

ঘটনা সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে প্রয়োজনের তাগিদে মার্কেটের পেছনে যান রুমন নামের এক সিকিউরিটি গার্ড। সেখানে অর্ধফাঁকা ম্যানহোলে একজন মানুষকে মৃত অবস্থায় দেখতে পান তিনি। এরপর তিনি পুলিশকে জানালে ততক্ষনাৎ বোয়ালিয়া থানা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের টিম হাজির হয়ে মরদেহটি উদ্ধার করে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, মৃত্যুটি দুই থেকে তিন দিন আগের হতে পারে।

মরদেহ উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে আসেন রাসিক প্যানেল মেয়র-১ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন।
তিনি বলেন, নয়নাল আওয়ামী লীগের একটিভ কর্মী। আওয়ামী লীগের কোন প্রোগ্রাম হলে তিনি সবার আগে হাজির হতেন। বিভিন্ন সময় আমাদের থেকে টাকা পয়সা নিতেন। তাকে দেখে আমরা আনন্দের সাথে টাকা দিতাম। তিনিও খুশি থাকতেন।

পুলিশ বলছে, মরদেহটিতে পচন ধরে গেছে, তাই কিভাবে মারা গেছে এটা নিশ্চিত বলা যাচ্ছে না। ঘটনাস্থলের ১০ ফিট দূরত্বে এমপি ওমর ফারুক চৌধুরীর দলীয় কার্যালয় রয়েছে। গতকাল সেই কার্যালয়ে অনেক লোকের সমাগম ছিল। তবুও কারো চোখে পড়েনি। বিষয়টি খতিয়ে দেখতে হবে।মরদেহটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে কাটাখালি পৌর যুবলীগের আহ্বায়ক জনি ইসলাম জানান, ২০০০ সালের আগে প্রায় দেড় থেকে দুই বছর জেল হাজত খেটেছেন নয়নাল। সেসময় এলাকায় উচ্ছৃঙ্খল কার্যকলাপ করার জন্য তার পরিবার জেল থেকে বের করেনি। তার এমন কর্যকলাপের জন্য স্ত্রীও তাকে ছেড়ে চলে যায়। পরে আমি ব্যক্তিগত উদ্যোগে একটি টিন সেডের বাড়ি করে দিয়েছিলাম। তাকে দলীয় নেতারা হেল্প করতেন। আজকের এই ঘটনা কোন ভাবে মেনে নেওয়া যায় না। আমরা চাই পুলিশ এই মৃত্যুর যথাযথ তদন্ত করে আইনগত ব্যবস্থা নিক।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ওসি হুমায়ুন কবীর বলেন, সকালে এই এলাকায় তীব্র গন্ধ পাওয়ার খবর আমাদের জানান নিরাপত্তা কর্মীরা। গন্ধের অনুসন্ধান করতে গিয়ে থিম ওমর প্লাজার ম্যানহোলে লাশ পাওয়া যায়। চেহারাতেও কিছু বোঝা না গেলেও পরনে নীল রঙের জিন্স প্যান্ট, গায়ে সাদা রঙের পাঞ্জাবি ও পায়ে জুতা ছিল।

তিনি বলেন, অনুমান করা হচ্ছে, কয়েকদিন আগে তাকে হত্যা করে ম্যানহোলে ফেলে গেছে। ঘটনাস্থল সিআইডির ক্রাইমসিন ও পিবিআইয়ের সদস্যরা পরিদর্শন করেছেন। দুপুরে মরদেহটি রাজশাহী মেডিকেলের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD