মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

রাবির ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ ৪:৪১ pm

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক (সম্মান) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ জানানো হয়েছে। আজ সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১২টায় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি উপ-কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী বছরের মার্চ মাসের ৫ তারিখ পরীক্ষা শুরু হয়ে ৬ ও ৭ মার্চ পর্যন্ত ৩ দিনে ৩ ইউনিটের পরীক্ষা নেওয়া হবে।

এছাড়া পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৮ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত প্রাথমিক আবেদন করতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অনুষদের অধীনে ‘সি’ ইউনিট, মানবিক অনুষদের অধীনে ‘এ’ ইউনিট এবং বাণিজ্য অনুষদের অধীনে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিদিনে চারটি শিফট করে এই ৩ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত বছরের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, রাবিতে বহুনির্বাচনি পদ্ধতিতে ১০০ নম্বরের এক ঘণ্টাব্যাপী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় প্রতি ইউনিটে ৮০টি প্রশ্ন থাকবে। প্রতি চারটি ভুলের জন্য এক নম্বর কাটা যাবে। ইংরেজি প্রশ্নপত্রে পরীক্ষা দিতে ইচ্ছুক প্রার্থীদের জন্য আবেদন সাপেক্ষে পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ থাকে। গত বছরের ন্যায় এবারও দ্বিতীয় বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে। ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য পরবর্তীতে জানানো হবে বলে জানানো হয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD