মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

রাশিয়ার ৩ যুদ্ধবিমান ভূপাতিত করলো ইউক্রেন

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১০:৫৭ am

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার তিনটি যুদ্ধ বিমান ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন। ভূপাতিত এই রুশ যুদ্ধবিমানগুলোর দুটি এসইউ-৩৪ এবং একটি এসইউ-৩৫ যুদ্ধবিমান।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) পূর্ব ইউরোপের এই দেশটির পূর্বাঞ্চলে রুশ বিমানগুলো ভূপাতিত করা হয় বলে ইউক্রেনীয় কর্মকর্তার বরাত দিয়ে এক সংবাদমাধ্যমে বলা হয়েছে। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় বাহিনী শনিবার পূর্ব ইউক্রেনের আকাশে দুটি রাশিয়ান এসইউ-৩৪ ফাইটার-বোম্বার এবং একটি এসইউ-৩৫ ফাইটারকে গুলি করে ভূপাতিত করেছে বলে দেশটির বিমানবাহিনী প্রধান বলেছেন।

মাইকোলা ওলেশচুক টেলিগ্রামে লিখেছেন, ‘১৭ ফেব্রুয়ারি সকালে পূর্বাঞ্চলীয় (সেক্টরে) ইউক্রেনের সশস্ত্র বাহিনীর বিমান বাহিনীর ইউনিটগুলো একসাথে তিনটি শত্রু বিমান ধ্বংস করেছে। এর দুটি এসইউ-৩৪ ফাইটার-বোম্বার এবং একটি এসইউ-৩৫ ফাইটার।’

রয়টার্স অবশ্য তার এই দাবিটি স্বাধীনভাবে যাচাই করতে সক্ষম হয়নি। তবে এই দাবি সত্য হলে অত্যাধুনিক এই যুদ্ধবিমানগুলো হারানোর ফলে মস্কোর আর্থিক ক্ষতি মোট ১০০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি হবে বলে মনে করা হচ্ছে।

মূলত উন্নত পশ্চিমা আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা হাতে পাওয়ার পর থেকে যুদ্ধে সম্মুখ সারির কাছাকাছি অঞ্চলে রাশিয়ান বিমান চলাচলের বিরুদ্ধে ক্রমবর্ধমান হুমকি সৃষ্টি করতে এই অস্ত্রগুলো মোতায়েন করতে সক্ষম হয়েছে ইউক্রেন।

বেঙ্গল গেজেট/বি/২০২৪

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD