শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

লাখের কাছাকাছি ডেঙ্গু রোগী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ৯:৪৬ pm

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৭৬ জনে।

রবিবার (২০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২,১৩৪ জন। ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৯৯,৯৯৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ৭৩৮ জন ঢাকার এবং ঢাকার বাইরে ১,২৪৫ জন। সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৭,৫৮২ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই ৩,৫৩২ জন, আর বাকি ৪,০৫০ জন ঢাকার বাইরে অন্য বিভাগের।

এ বছর ডেঙ্গুর প্রকোপ দ্রুত বেড়েছে। জুন মাসে যেখানে ৫,৯৫৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, জুলাই মাসে তা বেড়ে দাঁড়ায় ৪৩,৮৫৪ জনে। আর অগাস্টের ২০ দিনেই তা বেড়ে এক লাখের কাছাকাছি পৌঁছেছে।

মাসের হিসাবে, জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে ১,০৩৬ জন, জুন মাসে ৫,৯৫৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানুয়ারিতে ছয়জন, ফেব্রুয়ারিতে তিনজন, এপ্রিলে দুইজন, মে মাসে দুইজন এবং জুনে ৩৪ জনের মৃত্যু হয়েছিল ডেঙ্গু আক্রান্ত হয়ে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD