রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

শক্তি ফাউন্ডেশনের জন্য সিন্ডিকেশন ঋণ ব্যবস্থা করেছে ইবিএল

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩ ৩:৫৫ pm

দেশের অন্যতম শীর্ষস্থানীয় মাইক্রো ফাইন্যান্স প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশন ৩০০ কোটি টাকা (৫০০ কোটি টাকা পর্যন্ত বৃদ্ধিযোগ্য) সিন্ডিকেশন মেয়াদী ঋণ ব্যবস্থার জন্য লীড এরেঞ্জার হিসেবে ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) কে দায়িত্ব প্রদান করে। এর পরিপ্রেক্ষিতে ব্যাংকটি ইতোমধ্যে ৩০০ কোটি টাকা লোনের ব্যবস্থা সম্পন্ন করেছে। প্রাপ্ত ঋণের অর্থ শক্তি ফাউন্ডেশন দেশের সুবিধা বঞ্চিত নারীদের, বিশেষ করে শহর অঞ্চলের নারীদের আর্থ সামাজিক উন্নয়নে ব্যবহার করবে। এই অর্থ প্রতিষ্ঠানটি তাদের মাইক্রো ফাইন্যান্স প্রোগ্রামের মাধ্যমে ঋণ হিসেবে প্রদান করবে, যার মধ্যে অন্তর্ভূক্ত রয়েছে মাইক্রো এন্টারপ্রাইজ ঋণ, মাইক্রো ক্রেডিট এবং কৃষি ঋণ।

সোমবার (২৩ অক্টোবর) রাজধানীর শেরাটন ঢাকা হোটেলে এই ডীলটির ক্লোজিং অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাইক্রো ক্রেডিট রেগুলেটরি অথরিটি (এমআরএ) নির্বাহী ভাইস-চেয়ারম্যান মোঃ ফসিউল্লাহ, শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক হুমায়রা ইসলামসহ অংশগ্রহণকারী ব্যাংক, এবং নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধিবৃন্দ।

ডীলটি সফলভাবে সময়মতো সম্পন্ন করতে প্রদত্ত আন্তরিক সহায়তার জন্য অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠান ও কর্মকর্তাবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বলেন, “দেশের, বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নে ইবিএল যে প্রতিশ্রুতিবদ্ধ তা এই সিন্ডিকেশন ঋণ ব্যবস্থার মাধ্যমে আবারও প্রমানিত হলো। আমার বিশ্বাস, এর মাধ্যমে দেশের সুবিধা বঞ্চিত নারীদের আর্থ সামাজিক উন্নয়নে শক্তি ফাউন্ডেশন যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, তা আরও বেগবান হবে”।

সিন্ডিকেশন ঋণে অংশগ্রহণকারী আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছেঃ বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিঃ (বিডিবিএল), ডাচ বাংলা ব্যাংক লিঃ, যমুনা ব্যাংক পিএলসি, মিডল্যান্ড ব্যাংক লিঃ, ওয়ান ব্যাংক লিঃ, পুবালী ব্যাংক লিঃ, সাবিনকো, সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিঃ এবং ইস্টার্ন ব্যাংক পিএলসি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD