শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

শিক্ষাখাতে অবদান রেখে চলেছে এস. আলম গ্রুপ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ ৭:৩০ pm

বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মানুষের জন্য শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ ও মানবিক কার্যক্রম সহায়তার জন্য দেশের অনত্যম বৃহৎ শিল্পগোষ্ঠী এস. আলম গ্রুপ বিশেষভাবে উল্লেখযোগ্য। কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম (সিএসআর) ও টেকসই উন্নয়নে কোম্পানির দায়বদ্ধতার অংশ হিসেবে কোম্পানিটি স্টেকহোল্ডার, কর্মী, বিভিন্ন সম্প্রদায় ও সর্বোপরি দেশের উন্নয়নে অবদান রেখে চলেছে। এসব সামাজিক উন্নয়ন কর্মসূচি সমন্বিতভাবে পরিচালনার জন্য এস. আলম গ্রুপ ‘দ্য গার্ডিয়ান ফাউন্ডেশন’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে।

শিক্ষাখাতে অবদানের নিদর্শনস্বরূপ এস. আলম গ্রুপ বন্দরনগরী চট্টগ্রামের পটিয়ায় এস. আলম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ স্থাপন করেছে। এই শিক্ষাপ্রতিষ্ঠানে পড়াশোনার জন্য আধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে, যেখানে শিক্ষার্থীরা বিনামূল্যে কিংবা নামেমাত্র অর্থ ব্যয় করে পড়াশোনা করতে পারছেন। এছাড়া, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি এবং প্রিমিয়ার ইউনিভার্সিটি প্রতিষ্ঠায় এস. আলম গ্রুপ এর উল্লেখযোগ্য অবদান রয়েছে। এস. আলম গ্রুপের কর্ণধার এসব বিশ্ববিদ্যালয়ের প্রভাবশালী ট্রাস্টি হিসেবে ভূমিকা রাখছেন ও নিয়মিত আর্থিক সহযোগিতা করে যাচ্ছেন। বিভিন্ন মাদরাসা প্রতিষ্ঠানেও এস. আলম গ্রুপ ধারাবাহিকভাবে সহযোগিতা করে আসছে। পাশাপাশি চিকিৎসাবিদ্যার প্রসারে এস. আলম গ্রুপ বৃহত্তর পরিসরে মেডিক্যাল কলেজ, মেডিক্যাল রিসার্চ সেন্টার এবং নার্সিং কলেজ স্থাপনের উদ্যোগ হাতে নিয়েছে।

এস. আলম গ্রুপ শিক্ষাখাতে অবদান ছাড়াও স্বাস্থ্য, দুর্যোগ মোকাবিলা সহ বিভিন্ন প্রয়োজনে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। কোভিড-১৯ মহামারিতে করোনার চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার ও সাধারণ মানুষের পাশে থেকেছে এস আলম গ্রুপ। এ সময় কোম্পানিটি আইসিইউ ভেন্টিলেটর, হাই ফ্লো ন্যাসাল ক্যানোলা (অক্সিজেন), পিপিই, এসি, নমুনা কালেকশন বুথ ইত্যাদি উপকরণ ও সহযোগিতা হাসপাতালগুলোতে সরবরাহ করেছে।

পাশাপাশি দুর্যোগ মোকাবিলা, পরিবেশ সংরক্ষণ ও মানবাধিকার রক্ষায় এস. আলম গ্রুপ বিভিন্ন ইতিবাচক কর্মসূচি গ্রহণ করেছে এবং বর্তমানেও তাদের এ কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে জাতীয় দুর্যোগে নিয়মিতভাবে সহযোগিতা ও অনুদান প্রদান করে যাচ্ছে এস. আলম গ্রুপ। কিছুদিন আগেও প্রতিষ্ঠানটি চট্টগ্রামে ১৫ হাজার পরিবারের জন্য জরুরি ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছে। এভাবে সামাজিক দায়িত্বশীলতা পালনে অভূতপূর্ব নজির স্থাপন করে চলেছে কোম্পানিটি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD