বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

শীতে কাবু শিশুরা, হাসপাতালে ভর্তি দ্বিগুণ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪ ২:২৯ pm

শেরপুর সূর্যের দেখা নেই গত এক সপ্তাহ ধরে। তার সাথে যোগ হয়েছে হিমেল হওয়া। ফলে শীতের প্রভাবে জুবুথুবু সাধারণ মানুষ। বিশেষ করে নিম্নআয়ের মানুষ এবং বৃদ্ধ ও শিশুরা কাবু হয়ে পড়েছে শীতের দাপটে। স্কুলগামী শিশুরা খুবই কষ্টে আছে। আক্রান্ত হচ্ছে শীতজনিত বিভিন্ন রোগে।

এদিকে গত ৭ দিনে শেরপুর জেলা সদর হাসপাতালে ঠাণ্ডা জনিত নানা রোগে ভর্তি হচ্ছে শিশুরা। এসব রোগীর মধ্যে ঠাণ্ডা জ্বর ও নিউমোনিয়ায় আক্রান্ত সবচেয়ে বেশি। অতিরিক্ত রোগীর চাপে চিকিৎসা সেবায় কোনো সমস্যা না হলেও রোগীর শয্যা সমস্যা এবং হাসপাতালের পরিবেশের নানা সমস্যা কথা জানায় শিশুরোগীদের অভিভাবকরা। এমনিতেই ঠাণ্ডা তার উপর হাসপাতালের শিশু ওয়ার্ড শয্যা না থাকায় মেঝেতে রোগীরা অবস্থান করায় শিশু ও অভিভাবকদের অনেক ভুগতে হচ্ছে।

জেলা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, ২৫০ শয্যার জেলা সদর হাসপাতালে শিশু ওর্ডের শয্যা সংখ্যা ৪৫টি থাকলেও বর্তমানে শীত জনিত কারণে নানা রোগে আক্রান্ত হয়ে প্রায় শতাধিক শিশু রোগী ভর্তি রয়েছে। তবে চিকিৎসা সেবা দিতে ডাক্তার সংকট থাকলেও তা কভার করা যাচ্ছে।

শিশু রোগীদের বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মো. জসিম উদ্দিন বলেন, ঠাণ্ডার জনিত কারণে শিশু রোগীদের জন্য হাসপাতালের চিকিৎসক ও নার্স-কর্মচারীরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে হাসপাতালে দ্বিগুণ রোগী থাকলেও চিকিৎসা সেবায় তাদের কোন সমস্যা হচ্ছে না। তবে ঠাণ্ডা একটু কমে আসলে রোগীর সংখ্যাও কমে যাবে। তখন স্বাভাবিক পরিস্থিতি তৈরি হবে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD