মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

সংঘর্ষ-কাঁদানে গ্যাসে ছত্রভঙ্গ বিএনপি, পণ্ড মহাসমাবেশ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩ ৪:০৮ pm

বিএনপির মহাসমাবেশস্থলে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের কাঁদানে গ্যাসে ছত্রভঙ্গ হয়ে পড়েছে বিএনপি। এতে মহাসমাবেশ স্থগিত হয়ে যায়।

শনিবার (২৮ অক্টোবর) বিকেল পৌনে ৩টার দিকে রাজধানীর নয়াপল্টনে আয়োজিত নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ও আওয়ামী লীগ সরকারের পদত্যাগের একদফা দাবিতে করা মহাসমাবেশে এ ঘটনা ঘটে।

এর আগে, রাজধানীর কাকরাইল মোড়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় বিএনপি নেতাকর্মীরা দুটি গাড়িতে এবং একটি ট্রাফিক পুলিশ বক্সে আগুন দেয়।

বিএনপির অভিযোগ, পুলিশ নারকীয়ভাবে নয়াপল্টনে তাণ্ডব চালিয়েছে। তারা শান্তিপূর্ণ মহাসমাবেশে অতর্কিত গুলিবর্ষণ করছে। এতে বহু নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

উল্লেখ্য, রাজধানীর নয়াপল্টনে ২৮ অক্টোবর মহাসমাবেশের ঘোষণা দেয় বিএনপি। এরপর একই দিন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ এবং শাপলা চত্বরে সমাবেশের ডাক দেয় জামায়াতে ইসলামী।

পুলিশ বলছে, সংবিধানে যেকোনো রাজনৈতিক দলের শান্তিপূর্ণভাবে রাজনৈতিক আন্দোলন, মিছিল, মিটিং ও সমাবেশ করার অধিকার রয়েছে। এসব ক্ষেত্রে পুলিশ নিরাপত্তাও দিয়ে থাকে। কিন্তু কর্মসূচির আড়ালে কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD