রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

সমাবেশের অনুমতি পায়নি আ. লীগ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩ ২:১৬ pm

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে ক্ষমতাসীন আওয়ামী লীগের ঘোষিত সমাবেশ করার অনুমতি দেয়নি নির্বাচন কমিশন। ফলে ওই দিন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ হচ্ছে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৬০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সুপ্রিম কোর্ট সংলগ্ন তার কবরে শ্রদ্ধা জানানো শেষে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগামী ১০ ডিসেম্বর মানবাধিকার দিবস। এদিন আমরা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে একটি বড় সমাবেশ করবো- এরকম একটা কর্মসূচি আমাদের ছিল। আমরা নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছিলাম। সে আবেদন তারা গ্রহণ করেননি।

তিনি বলেন, বাইরে সমাবেশের নামে শোডাউন হওয়ার আশঙ্কা করছে নির্বাচন কমিশন। যে কারণে ১০ ডিসেম্বর আমাদের মানবাধিকার দিবসের আনুষ্ঠানিকতা ভেতরেই পালন করবো। বাইরে যে সমাবেশ করার কথা সেটি করছি না। নির্বাচনি বিধির বাইরে আমরা যেতে চাই না।

দলীয় সূত্রে জানা গেছে, রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এদিন ঘরোয়া পরিবেশে দিবসটি উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা, কৃষি ও শিক্ষা সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা আব্দুল আউয়াল শামীম, উপ-দফতর সায়েম খান প্রমুখ।

এর আগে শনিবার (২ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবসে (১০ ডিসেম্বর) বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বিকাল ৩টায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD