বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

সরকারের সমালোচনা হতে হবে সঠিক তথ্যের ভিত্তিতে: তথ্য প্রতিমন্ত্রী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪ ১০:৩১ pm

 

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, গণমাধ্যমকে গুজব এবং অপপ্রচারমুক্ত হতে হবে। বিভিন্ন ইস্যুতে সরকারের সমালোচনা হবে, তা সঠিক তথ্যের ভিত্তিতে করা দরকার।

বৃহস্পতিবার সচিবালয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স (অ্যাটকো) নেতাদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি।

আরাফাত বলেন, গণমাধ্যমের পূর্ণাঙ্গ স্বাধীনতা চাই, অপতথ্যকে জবাবদিহিতার আওতায় আনতে চাই। হতে হবে গুজবমুক্ত গণমাধ্যম। যেখানে তথ্যের অবাধ প্রবাহ থাকবে। সরকারকে অবশ্যই প্রশ্ন করা হবে। উত্তর দেওয়ার সুযোগ থাকবে এবং সমালোচনার জায়গা থাকবে।

তিনি আরও বলেন, আমরা ভুল তথ্য নির্মূল করতে চাই, অপতথ্যকে জবাবদিহিতার আওতায় আনতে চাই। কিন্তু সেটি করতে গিয়ে মতপ্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতায় যেন ওভারস্টেপ না হয়। তবে দেশ, জাতীয় পতাকা, জাতীয় সংগীত, মুক্তিযুদ্ধ এবং ৩০ লাখ শহীদকে নিয়ে কোনো বিতর্ক থাকতে পারে না। এগুলো দেশবিরোধী কর্মকাণ্ড।

 

অ্যাটকোর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইকবাল সোবহান চৌধুরী বলেন, কেবল অপারেটরদের ডিজিটাল পদ্ধতির আওতায় নিয়ে আসতে হবে। এর ফলে সরকারের রাজস্ব কয়েক গুণ বাড়বে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক টিভির পরিচালক নাবিদুল হক, বৈশাখী টিভির উপব্যবস্থাপক টিটু আলম মিলন, এনটিভির পরিচালক মো. আশফাক উদ্দিন আহমেদ প্রমুখ।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD