মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

সহিংসতার দায় বিএনপি এড়াতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩ ৮:৪২ pm

২৮ অক্টোবরের সহিংসতার দায় বিএনপি কখনও এড়াতে পারবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, আমরা এর আগে দেখেছি তাদের যেভাবে অনুমতি দেওয়া হয়েছে সেভাবে করেছে। কিন্তু ২৮ তারিখে সমাবেশের শুরু থেকেই তাদের নেতাকর্মীরা বেপরোয়া আচরণ শুরু করে। বিচারপতির বাসভবনে আক্রমণ করলে পুলিশ বাধা দেয়, তখনই পুলিশের ওপর আক্রমণ করে। পুলিশ ও সাংবাদিকদের ওপর হামলা করে। এ দায় বিএনপির কোনো নেতাকর্মী এড়াতে পারে না।

শুক্রবার জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৮ অক্টোবর বিএনপি একের পর এক সহিংসতা-অগ্নিসংযোগ করে। তারা আমাদের পুলিশ হাসপাতালে আগুন দেয়, হাসপাতালের গাড়ি-ঘোড়া পুড়িয়ে দেয়। এক পুলিশ সদস্যকে নৃশংসভাবে হত্যা করেছে। সমাবেশের নামে এক ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছিল তারা। বিএনপির উদ্দেশ্য ছিল আওয়ামী লীগের শান্তি সমাবেশে যারা যাবে তাদের মারধর করা।

তিনি বলেন, আমরা কিছু উন্নত প্রযুক্তির গোপন ক্যামেরা রাস্তায় সেট করেছিলাম। সেগুলোও তারা নষ্ট করে দিয়েছে, যেন এসব সহিংসতার কোনো আলামত না থাকে। তারপরও আমাদের হাতে বেশকিছু আলামত আছে। আমরা চেষ্টা করছি সেগুলো দেখে শনাক্ত করতে।

বিএনপি নেতাদের গ্রেপ্তার কারার কারণ জানিয়ে মন্ত্রী বলেন, সারাদেশ থেকে তাদের নেতাকর্মী ঢাকায় এসেছিল। নেতারা ঘরে বসে যেভাবে নির্দেশনা দিচ্ছিল, তারা সেভাবেই সহিংসতা করেছে। এজন্য নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD