মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

সিরিয়া থেকে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলার দাবি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩ ৯:৩৪ pm

সিরিয়া থেকে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে বলে দাবি করা হয়েছে। ইসরাইলের সেনাবাহিনী রোববার এক বিবৃতিতে এ দাবি করেছে।

সামাজিক যোগাযোগের মাধ্যম এক্সে ইসরাইলি সেনা মুখপাত্রের পক্ষ থেকে বলা হয়েছে, সম্প্রতি সিরিয়া থেকে একটি ক্ষেপণাস্ত্র ইসরাইলে আঘাত হেনেছে।

তিনি বলেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী ক্ষেপণাস্ত্রকে আকাশে ভূপাতিত করা হয়নি বরং ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণস্থল চিহ্নিত করে সেখানে কামানের গোলা বর্ষণ করা হয়েছে।

ইসরাইলি মুখপাত্র আরও বলেন, গতরাতে লেবানন থেকে সাজোয়াযান বিধ্বংসী একটি ক্ষেপণাস্ত্র ইসরাইলে এসে পড়েছে। তবে এই ক্ষেপণাস্ত্রের আঘাতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এটি একটি উপশহরের খালি জায়গায় এসে পড়েছে।

এর পরপরই লেবাননের অভ্যন্তরে ইসরাইল বোমাবর্ষণ করে বলে দাবি করেছে এই মুখপাত্র।

এদিকে সাতদিনের অস্থায়ী যুদ্ধবিরতির পর শুক্রবার থেকে গাজায় ব্যাপক হামলা চালানো শুরু করে ইসরাইল। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় অন্তত ৭০০ ফিলিস্তিনি ইসরাইলের হামলায় নিহত হয়েছে।

সব মিলিয়ে ৭ অক্টোবর থেকে হামলায় এখন পর্যন্ত অন্তত ১৫ হাজার ২০৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৪০ হাজার। খবর আল-জাজিরার।

মুহুর্মুহু বোমা হামলায় প্রতিনিয়তই প্রাণ হারাচ্ছেন সাধারণ ফিলিস্তিনি। ধ্বংস হচ্ছে ঘরবাড়িসহ আবাসিক স্থাপনা। এর মধ্যেই গাজার দক্ষিণাঞ্চলের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরাইল।

এ অবস্থায় যে যেভাবে পারছেন প্রাণ বাঁচাতে পালাচ্ছেন। তবে পালানোর সময়ও ফিলিস্তিনিদের ওপর হামলার অভিযোগ উঠেছে দখলদার বাহিনীর বিরুদ্ধে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD