মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

সীমান্তে গোলাগুলির কারণে ভয়ভীতি ছড়াচ্ছে: কাদের

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪ ৫:১৩ pm

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের সঙ্গে নয়, আরাকানে অভ্যন্তরীণ যুদ্ধ চলছে। এটা সীমান্তে চলে এসেছে। তবে গোলাগুলির কারণে ভয়ভীতি ছড়াচ্ছে।

কাদের বলেন, আরাকান আর্মি মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যা। আমাদের সীমান্তে এসে যখন যুদ্ধ হয় তখন স্বাভাবিক কারণে ভয়ভীতি আমাদের নাগরিকদের মাঝে ছড়িয়ে পড়তে পারে।

আজ রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ের নিজ দপ্তরে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, ভারত-চীনের ইন্টারনাল কনফ্লিক্টের প্রভাব যেনো বাংলাদেশে না পড়ে। চীন নির্বাচনে আমাদের সাপোর্ট করেছে। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে তারা দেখাও করেছে। সব মিলে সম্পর্ক আগের চেয়ে ভালো। তাই চীনের রাষ্ট্রদূতকে বলেছি, আরাকান আর্মির সাথে মিয়ানমার সরকারের দ্বন্দ্বের প্রভাব যেন বাংলাদেশের উপর না পড়ে, যেন তারা এই বিষয়ে পদক্ষেপ নেয়।

তিনি বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে চায়না এ বিষয়ে একটা ভূমিকা রাখতে পারে। ১৩ লাখ রোহিঙ্গা বাংলাদেশের জন্য অতিরিক্ত একটা বোঝা। আগে যেভাবে সাহায্য সহযোগিতা আসতো এখন সেটা আসে না।

তিনি বলেন, তারা (যুক্তরাষ্ট্র) আমাদের সঙ্গে কাজ করতে আগ্রহী। আমরাও তাদের সঙ্গে কাজ করব। আমরা গায়ে পড়ে সম্পর্ক খারাপ করব না। সারা পৃথিবী এখন সংকটে, এখন গায়ে পড়ে সংকট বাধানোর কারো লাভ নেই। সম্পর্ক থাকুক, সামনে সম্পর্কের আরো উন্নয়ন হউক। এটা যার যার স্বার্থে আমাদের প্রয়োজন। আমেরিকারও ইন্টারেস্ট আছে, সবার ইন্টারেস্ট আছে, আমাদেরও আছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD