রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

সীমান্তে হত্যাকাণ্ডের জন্য বিএসএফের দুঃখ প্রকাশ: পররাষ্ট্র মন্ত্রণালয়

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪ ৯:৩১ pm

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মো. রইছ উদ্দিনসহ সাম্প্রতিক সীমান্ত হত্যাকাণ্ডের জন্য আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) নিয়মিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন সাংবাদিকদের এ তথ্য জানান।

বিজিবি সদস্য রইছ উদ্দিনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেহেলী সাবরিন বলেন, গত ২৪ জানুয়ারি সিপাহি রইছ উদ্দিনের মৃত্যুতে বিএসএফ আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে। সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনা রোধে বিজিবি ও বিএসএফ ভবিষ্যতে একসঙ্গে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

এসময় তিনি জানান, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে তার প্রথম দ্বিপক্ষীয় সফরের অংশ হিসেবে ৭-৯ ফেব্রুয়ারি ভারত সফর করবেন। সফরে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার করতে দুদেশের মধ্যে বাণিজ্য, যোগাযোগ, জ্বালানি সহযোগিতা ও জনগণের সঙ্গে জনগণের যোগাযোগসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হবে।

প্রসঙ্গত, গত ২২ জানুয়ারি ভোরে যশোরের বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারিরা ভারত থেকে গরু আনছিল। বিষয়টি টের পেয়ে বিজিবি সদস্যরা চোরাকারবারিদের ধাওয়া দিলে তারা ভারত সীমান্তে ঢুকে পড়েন। এ সময় বিজিবি সদস্য রইছ উদ্দিন ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে যান।

প্রথমে তাকে খুঁজে পাওয়া না গেলেও বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পরপরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায়, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই বিজিবি সদস্য মৃত্যুবরণ করেন। পরে ২৪ জানুয়ারি দুপুরে তার লাশ হস্তান্তর করা হয়।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD