সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

সুপারশপে বাজারের ঝুড়িতে বড়সড় সাপ!

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ১২:০৬ am

নিত্যপ্রয়োজনীয় দ্রব্য থেকে শুরু করে বাহারি জিনিসপত্রের সমাহার থাকে সুপারশপে। তাই বাজারসদাই করতে অনেকেরই ভরসার জায়গা সুপারশপ। সুপারশপে কেনাকাটার সময় পণ্য বহনের জন্য গ্রাহকরা প্লাস্টিকের কার্ট ব্যবহার করে থাকেন। সুপারশপের সেই শপিং কার্টে পণ্যের জায়গায় জ্যান্ত একটি সাপকে বসে থাকতে দেখলে চমকে ওঠাই স্বাভাবিক। যুক্তরাষ্ট্রের আইওয়ার সিউক্স সিটির এক সুপারশপে সম্প্রতি ঘটেছে এমন ঘটনা।

নিউজউইকের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (১২ আগস্ট) আইওয়ার সিউক্স সিটির ওই সুপারশপে পণ্য বহনকারী প্লাস্টিকের কার্টে ৬ ফুট লম্বা এক সাপ দেখে চমকে ওঠেন ক্রেতারা। সম্ভবত কোনো ক্রেতা কিংবা সুপারশপেরই কোনো কর্মচারী সাপটিকে প্রথম দেখতে পান।

সাপের উপস্থিতি টের পাওয়ার পর স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে প্রাণী সংরক্ষণ কর্তৃপক্ষকে ডাকা হয়। শেষ পর্যন্ত অবশ্য কোনোরকম বিপদ ছাড়াই লাল রঙের বোয়া কনস্ট্রিক্টর সাপটিকে উদ্ধার করা সম্ভব হয়। কিন্তু সুপারশপে সাপ কীভাবে এলো, তা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষও বিভ্রান্ত।

সাপটির আগমন নিয়ে তেমন কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, কার্টগুলো যখন সুপারশপের বাইরে ছিল তখনই সাপটি ঢুকে পড়েছিল। এরপর হয়ত অজান্তে কোনো গ্রাহক সাপসহ কার্ট ভেতরে নিয়ে আসেন।

সেই বোয়া কনস্ট্রিক্টর সাপটি বর্তমানে সিওক্স সিটি অ্যানিমাল অ্যাডপশন অ্যান্ড রেসকিউ সেন্টারে রয়েছে। সোমবার সেখানকার এক কর্মচারী জানান, সুপারশপের পার্কিং লটের সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করা হয়েছে।

উইসকনসিনের রেসাইন চিড়িয়াখানার দেওয়া তথ্য অনুযায়ী, লাল লেজবিশিষ্ট পুরুষ কলম্বিয়ান বোয়া সাপ সাধারণত দৈর্ঘ্যে ৬ থেকে ৮ ফুট লম্বা হয়। অন্যদিকে, নারী সাপগুলো সাধারণত ৭ থেকে ৯ ফুট পর্যন্ত লম্বা হয়ে থাকে। বড় আকারের নারী সাপগুলোর ওজন ৩০ পাউন্ড পর্যন্ত হতে পারে।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD