বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

সেপ্টেম্বরে মুক্তি ‘মুজিব: একটি জাতির রূপকার’

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩ ১০:১৮ pm

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সিনেমাটি মুক্তি পেতে পারে আগামী মাসে।

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে এফডিসিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে বাংলাদেশ চলচ্চিত্র লীগ আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য দেন তিনি।তথ্যমন্ত্রী বলেন, ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি মুক্তির তারিখ এখনো ঠিক হয়নি। সেন্সর সনদ পেয়েছে, মুক্তির পরিকল্পনা করছি।’

৩১ জুলাই সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখে আনকাট ছাড়পত্র দেন। আর এ বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য কাজী হায়াৎ। ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত এবং অতুল তিওয়ারি ও শামা জায়দির ইংরেজি চিত্রনাট্য থেকে আসাদুজ্জামান নূরের তত্ত্বাবধানে সিনেমাটি নির্মিত হয়েছে। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়। ২০২২ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেলার রিলিজ করা হয়।

আরিফিন শুভ ছাড়া এতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD