বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন

সৌদি লিগেই যাচ্ছেন নেইমার

ক্রীড়া ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩ ১২:১৫ am

দলবদলের বাজারে কত গুঞ্জনই তো শোনা যায়। নেইমার প্যারিস সেন্ত জার্মেই ছাড়ছেন, এই গুঞ্জনটাও ছিল তেমনই। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবর আমলে নিলে ওই গুঞ্জনই সত্যি হতে চলেছে। সৌদি আরবের লিগেই যোগ দিচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। দুই বছরের চুক্তিতে তার আল হিলালে যোগ দেওয়াটা এখন সময়ের অপেক্ষা!

বিবিসি জানিয়েছে, নেইমারের ব্যাপারে পিএসজির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে পিএসজি। ৯০ মিলিয়ন ইউরোতে সৌদি ক্লাবে যোগ দেওয়ার ঘোষণা শিগগিরই আসছে। ৩১ বছর বয়সী ফরোয়ার্ডের স্বাস্থ্য পরীক্ষা ও দরকারি কাগজপত্রে সাক্ষর হলেই চূড়ান্ত হবে দলবদল।

পিএসজির নতুন কোচ লুই এনরিকে। স্প্যানিশ কোচের অধীনে বার্সেলোনায় খেলেছেন নেইমার। ধারণা ছিল, নেইমারকে রেখেই দল সাজাবেন তিনি। কিন্তু হয়েছে উল্টোটা। নেইমারের ইনজুরি ও শৃঙ্খলাজনিত ঘটনা আমলে নিয়ে এনরিকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে দলে রাখতে রাজি নন। অর্থাৎ, পিএসজিতে নেইমারকে নিয়ে কোনও পরিকল্পনা নেই স্প্যানিশ কোচের।

ফলে বার্সেলোনায় ফেরার জোর গুঞ্জন ওঠে। কিন্তু বার্সেলোনা নেইমারের প্রতি আগ্রহ দেখায়নি। অতঃপর আলোচনায় আসে আল হিলাল। এখন সেটিই সত্যি হওয়ার পথে।

প্যারিসের ক্লাবে বছরে ২৫ মিলিয়ন ইউরো বেতন পেতেন নেইমার। আল হিলালে ঠিক কত পাবেন, সেটি এখনও নিশ্চিত নয়। তবে গোল ডটকমের খবর, সৌদি ক্লাবে বছরে ৮০ মিলিয়ন ইউরো বেতন পাবেন নেইমার। দুই বছরে ১৬০ মিলিয়ন ইউরো। চুক্তিতে অবশ্য আরও এক বছর সময় বাড়ানোর সুযোগ আছে। সেক্ষেত্রে সৌদি ক্লাবে ৩৪ বছর পর্যন্ত খেলবেন নেইমার।

দলবদলের হিসাব আমলে নিলে নেইমার এখনও বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন তিনি। যদিও এত দামের প্রতিদান দিতে পেরেছেন সামান্যই।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD