শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

হরতালে রাজধানীতে গণপরিবহন কম, ভোগান্তি বেশি

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩ ১২:২৪ pm

দেশজুড়ে চলছে বিএনপি-জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল। আতঙ্কে রোববার সকাল থেকে রাজধানীতে যান চলাচল কম দেখা গেছে। আইশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থান দেখা গেছে ৷ মোড়ে মোড়ে রয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরাও।

সকালে মিরপুর পল্লবীর সিটি ক্লাব সংলগ্ন এনা পরিবহন কাউন্টারের সামনে একটা ককটেল বিস্ফোরণের কথা জানা গেছে। রাজধানীর পল্টন, ফার্মগেট, মিরপুর-১০, গাবতলী ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিন দেখা গেছে, গণপরিবহন চলছে না বললেই চলে। দীর্ঘ সময় পর একটি দুটি বাস চলছে। রাস্তায় সিএনজি অটোরিকশা, রিকশা আর রাইড শেয়ারিংয়ের বাইকে অফিসগামী মানুষদের গন্তব্যে যেতে দেখা গেছে। দীর্ঘ সময় অপেক্ষার পর বাস না পেয়ে অনেকে হেঁটেই অফিসের দিকে রওনা হয়েছেন। বাস কম চলায় রিকশার ভাড়া বেশি চাইতে দেখা গেছে।

শেওড়াপাড়ায় কথা হয় রওশন আরার সঙ্গে৷ তিনি বলেন, মতিঝিলে অফিস। সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত অপেক্ষা করে বাস পাওয়া পাইনি। পরে ২২০ টাকায় সিএনজিতে মতিঝিল রওনা দেই। মিরপুর-১০ নম্বরে কথা হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য জসিমের সঙ্গে। তিনি বলেন, সকাল থেকে এখানে হরতাল সমর্থক কাউকে নামতে দেখা যায়নি। যান চলাচল স্বাভাবিক রয়েছে।

রোববার সকালে যাত্রাবাড়ী, কদমতলী, ডেমরা এলকায় দেখা যায়, সেখানে গাড়ির সংখ্যা কম, নেই কোনো ব্যক্তিগত গাড়ি। রাস্তায় বাস, লেগুনা, সিএনজি চললে সংখ্যা অনেক কম।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রলয় কুমার সাহা বলেন, সকাল থেকে এলাকায় পিকেটিং বা মিছিলের কোনো ঘটনা ঘটেনি। সবাই নির্বিঘ্নে চলাচল করছে। যান চলাচল প্রায় স্বাভাবিক রয়েছে। নেই কোনো বিশৃঙ্খলা।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম বলেন, ভোর থেকে জামায়াত-বিএনপির নেতার্মীদের চোখে পড়েনি। পুলিশ সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছেন। গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে।

ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ভোর রাতে দুর্বৃত্তরা বাসে আগুন দিয়েছে। পড়া, মহল্লার গলিতে গলিতে পুলিশ মোতায়েন রয়েছে। গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। শনির আখড়ার ৬২ নম্বরে ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা পটুয়াখলী ব্রিজের নিচে অবস্থান করছে।

 

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD