বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

৩০০ আসনে নির্বাচন করবে জাপা

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩ ৭:৩২ pm

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেবে। কোনো জোট বা মহাজোটে থেকে নয়, বরং দলের নিজস্ব প্রতীক লাঙ্গল নিয়ে প্রার্থীরা নির্বাচনে অংশ নিবেন।

মঙ্গলবার (২১ নভেম্বর) রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

‘‌নির্বাচন ছাড়া ক্ষমতার পালাবদল সম্ভব নয়’ মন্তব্য করে মুজিবুল হক চুন্নু বলেন, গত ৩৩ বছরে অনুষ্ঠিত প্রতিটি নির্বাচন নিয়েই সমালোচনা আছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যারা নির্বাচনে জিতেছে, তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। আর যারা ক্ষমতায় যেতে পারেনি তারা বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান নির্বাচন ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠুভাবে করা সম্ভব নয়।

সংলাপের বিষয়ে তিনি বলেন, সরকারি দল ও বিএনপি কেউই সংলাপে আগ্রহী নয়। তবে এখনও সময় আছে আলোচনায় বসার। এ সময় তিনি বিএনপিসহ সমমনা বিরোধীদের নির্বাচনে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

জোটবদ্ধ হয়ে নির্বাচন করবেন কি না সে ব্যাপারে জানতে চাইলে চুন্নু বলেন, ‌যদি জোট বা মহাজোট করতে হয়, তাহলে নির্বাচন কমিশনে আগে দরখাস্ত করতে হয়। আমরা সে রকম কোনো লিখিত দরখাস্ত দেইনি। কারণ আমাদের সিদ্ধান্ত ছিল, আগামী নির্বাচনে আমরা ৩০০ আসনে প্রার্থী দেব। সে সিদ্ধান্ত এখন পর্যন্ত আমাদের আছে। ৩০০ আসনে এককভাবে নিজস্ব প্রতীক লাঙ্গল নিয়ে আমরা নির্বাচন করবো।

মঙ্গলবার (২১ নভেম্বর) জাপার ৬২২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে জানিয়ে চুন্নু বলেন, এ নিয়ে দুই দিনে এক হাজার ১৭৯টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD