সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

৩০১ রানের লিড নিয়ে লাঞ্চ ব্রেকে বাংলাদেশ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩ ১:০৫ pm

চতুর্থ দিনের প্রথম সেশনটা রাঙিয়ে লাঞ্চ বিরতিতে গেল বাংলাদেশ আগের দিনে সেঞ্চুরি করে অপরাজিত থাকা অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত স্কোর বোর্ডে ১ রান যুক্ত করেই সাজঘরে ফিরেন। এতে দিনের শুরুটে খানিকটা চাপে পড়ে বাংলাদেশ। তবে সে চাপ কাটিয়ে দেন মুশফিক-মিরাজরা। যদিও ফিফটি করে ফিরেন মুশফিকও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩০৮ রান। ক্রিজে মিরাজ ৩২ ও নাঈম অপরাজিত আছেন ৩ রানে। বাংলাদেশের লিড ৩০১ রান।

এর আগে চতুর্থ দিনের দ্বিতীয় ওভারে টিম সাউদির লেগ স্টাম্পের বাইরের শর্ট বলে উইকেটেরর পেছনে ক্যাচ দিয়েছেন তিনি। সাজঘরে ফেরার আগে বাংলাদেশ অধিনায়কের ব্যাট থেকে ১৯৮ বলে এসেছে ১০৫ রান।

গতকালই অবশ্য সেঞ্চুরি তুলে নিয়েছিলেন শান্ত। ১৯২ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন তিনি। টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেকেই সেঞ্চুরি করেছেন। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম।

এর আগে প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় বাংলাদেশ। স্বাগতিকদের হয়ে ওপেনার মাহমুদুল হাসান জয় সর্বোচ্চ ৮৬ রান করেন। এছাড়া অধিনায়ক নাজমুল হোসেন শান্ত-মুমিনুল হক ৩৭ রান করে, নুরুল হাসান ২৯, অভিষেক হওয়া শাহাদাত হোসেন ২৪ ও মেহেদি হাসান মিরাজ ২০ রান করেন। সফরকারীদের হয়ে পার্ট-টাইমার গ্লেন ফিলিপস সর্বোচ্চ ৪ উইকেট নেন। কাইল জেমিসন-এজাজ প্যাটেল দুটি করে এবং ইশ সোধি ও সাউদি একটি করে উইকেট নেন।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩১৭ রান তুলেছে সফরকারীরা। দ্বিতীয় দিনেই ব্যাটিংয়ে নেমে ধুঁকতে থাকা নিউজিল্যান্ড শেষ পর্যন্ত লিড পায় ৭ রানের।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD