সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন

৩১০ রানে অলআউট বাংলাদেশ

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ ১০:৫৭ am

প্রথম দিনেই অল আউটের পথে ছিল বাংলাদেশের। তবে শেষ উইকেট জুটিতে দিনটি পার করে টাইগার বাহিনী। তবে দ্বিতীয় দিনের শুরুতেই ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। আর তাতেই অলআউট হয়ে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস।
বুধবার সকাল সাড়ে ৯টায় সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এর আগে প্রথম দিনে ৮৫ ওভার খেলে ৯ উইকেটে ৩১০ রান করেছে টিম টাইগার। দ্বিতীয় দিনের প্রথম বলেই গুটিয়ে যায় বাংলাদেশ।

শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় মাত্র ৩৯ রানে বোল্ড হয়ে মাঠ ছাড়েন ওপেনার জাকির হাসান। এরপরে নাজমুল হোসেন শান্ত ও আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় হাল ধরার চেষ্টা করেন। ব্যক্তিগত ৩৭ রান করে আউট হন শান্ত। এরপরে মুমিনুল হক এসে জয়কে যোগ্য সঙ্গ দেওয়ার চেষ্টা করেন। জুটিতে ৮৮ রান হলে আউট হন মুমিনুল। তিনি ফেরেন ৩৭ রান করে।

ব্যাটিং সহায়ক উইকেটে এভাবে একের পর এক আউটে হতাশ হয়েছেন ভক্তরা। বিশেষ করে শান্ত যেভাবে ওয়ানডে ও টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিংয়ে ছিলেন, সেটি টেস্টের সঙ্গে বড্ড বেমানান।

আবার জাকিরের আউটও মেনে নেয়া যায় না। ঘরোয়া ক্রিকেটে তিনি যেভাবে রান করেছেন, তার প্রভাব দেখা যায়নি নিউজিল্যান্ডের বিপক্ষে। ভুলভাবে ব্যাট চালিয়ে ফিরেছেন শুরুরদিকেই।

এদিকে মুমিনুল আউট হলে সেঞ্চুরির আশা দেখানো জয়ও আউট হন। তিনি ৮৬ রান করে ইশ সোধির বলে আউট হয়েছেন। তবে জয় চাইলে ইনিংসটাকে আরও বড় করতে পারতেন। অপরদিকে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৮৪ রান। এরপরে চা বিরতি শুরু হয়। ফিরে এসে উইকেট খোয়ানোর প্রতিযোগিতায় নামে বাংলাদেশ। ১২ রান করে মুশফিকুর রহিম, ২৪ রান করে অভিষিক্ত শাহাদাত হোসেন দিপু ও ২০ রান করে মেহেদী হাসান মিরাজ আউট হন।

শেষদিকে নুরুল হাসান সোহানও খেলতে পারেননি দায়িত্বশীল ইনিংস। ২৮ বলে ৫টি চারের সাহায্যে ২৯ রান করে বিদায় নেন বাংলাদেশের এই উইকেটরক্ষক।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD