বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

৪র্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে অংশীদারদের স্বীকৃতি প্রদান ও এসটি পে চালু

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩ ৫:৫৫ pm

এসটি পে’র মতো বেশকিছু নতুন ফিচার নিয়ে আসার মধ্য দিয়ে লাইফস্টাইল ব্র্যান্ড হিসেবে বিকশিত হচ্ছে দেশের নেতৃস্থানীয় ট্রাভেল টেক প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ। এতে ব্যবহারকারীর অভিজ্ঞতা সমৃদ্ধ করতে নানা ধরণের সুবিধাজনক ফাইন্যান্সিয়াল টুলস নিয়ে আসা হয়েছে। পাশাপাশি এতে ভাউচার, শপ, মোবাইল রিচার্জ, পে বিল ও অন্যান্য নতুন ফিচার রয়েছে। শেয়ারট্রিপের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে নতুন সুবিধাগুলো চালু করা হয়। সেই সাথে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড (এসবিএল) থেকে দ্বিতীয় রাউন্ডের ইনভেস্টমেন্ট এর ঘোষণা দেয়।

৪র্থ বর্ষপূর্তি উদযাপনে ঢাকার শেরাটন হোটেলের গ্র্যান্ড বলরুমে ১৯ নভেম্বর একটি মনোমুগ্ধকর অনুষ্ঠানের আয়োজন করে শেয়ারট্রিপ। আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি, এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. শামসুল আরেফিন। এছাড়া, অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সামি আহমেদ। অনুষ্ঠানে এয়ারলাইনস, হোটেল, পেমেন্ট পার্টনার, করপোরেট পার্টনার,থেকে বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ভ্রমণপিপাসুদের সব ধরণের প্রয়োজন পূরণে লাইফস্টাইল ব্র্যান্ড হয়ে উঠতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে শেয়ারট্রিপ। এই প্রচেষ্টার ধারাবাহিকতায় ভ্রমণ অভিজ্ঞতাকে নতুনভাবে উপস্থাপন করতে সম্প্রতি নতুন ফিচার সমৃদ্ধ ওয়েবসাইট নিয়ে আসা হয়। এখন সকল ব্যবহারকারীর জন্য আরও বেশি সমন্বিত ফিচার নিয়ে এলো শেয়ারট্রিপ। যেখানে অ্যাপে মাত্র একটি ট্যাপ করেই এসটি পে, ভাউচার, শপ, মোবাইল রিচার্জ ও পে বিলের মতো প্রয়োজনীয় সবকিছু পাওয়া যাবে। ব্যবহারকারীর অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে ৪র্থ বর্ষপূর্তি উদযাপনের সময় এই ফিচারগুলো চালু করা হয়।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি বলেন, “ভ্রমণের সাথে প্রযুক্তির সমন্বয়ে দেশের পর্যটন খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে শেয়ারট্রিপ। এখন তারা তাদের পরিধি বৃদ্ধি করতে কাজ করছে; সমস্ত দিক থেকে স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে বিস্তৃত পরিসরে লাইফস্টাইল ফিচার নিয়ে এসেছে তারা। শেয়ারট্রিপের এ ধরণের উদ্যোগ আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের লক্ষ্যপূরণের কাছাকাছি নিয়ে যাবে। ৪র্থ বর্ষপূর্তিতে এসটি পে উদ্ভোধন করায় শেয়ারট্রিপের প্রতি অভিনন্দন। তারা আগামীর পথচলাতেও সফল হবে, এই শুভকামনা রইলো।”

ভ্রমণ-সংক্রান্ত ব্র্যান্ড থেকে ভ্রমণ এবং লাইফস্টাইল ব্র্যান্ড হয়ে ওঠার উল্লেখযোগ্য রূপান্তরের ক্ষেত্রে এসটি পে ব্যবহারকারীর লেনদেনের অভিজ্ঞতাকে আরও সহজ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে বিস্তৃত পরিসরের ফাইন্যান্সিয়াল টুলস নিয়ে হাজির হয়েছে। এতে অ্যাড মানি, সেন্ড মানি, মানি রিকোয়েস্ট, ব্যাংক ট্রান্সফার, ট্রানজেকশান হিস্ট্রি, মেক পেমেন্টের মতো গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে, যা খুব সহজেই ভিন্ন ভিন্ন লেনদেন-সম্পর্কিত কার্যক্রমে ব্যবহার করা যাবে। কিউআর কোড, ফেসিয়াল রিকগনিশন ও বায়োমেট্রিক লগইনের মতো বিষয়গুলোর কারণে এর লেনদেন ও পেমেন্ট অনেক বেশি নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক হবে।

ব্যবহারকারীর স্বনির্ভরতা নিশ্চিতে এসটি পে’র আওতায় থাকা কন্ট্যাক্ট ও ব্যবসার ক্ষেত্রে এখন লেনদেন হবে আরও বেশি সহজ ও ঝামেলামুক্ত।

এসবিএল, আইসিটি বিভাগের সমর্থিত বাংলাদেশ সরকারের ফ্ল্যাগশিপ ভেঞ্চার ক্যাপিটাল শেয়ারট্রিপে আবারও বিনিয়োগ করেছে। ২০২২ এর বিনিয়োগের সফলতাকে বিবেচনা করে আবারও বিনিয়োগ করে এসবিএল। এই বিনিয়োগের লক্ষ্য হল শেয়ারট্রিপের সহযোগিতায় একটি স্মার্ট ট্র্যাভেল ইন্ডাস্ট্রি গড়ে তোলা। শেয়ারট্রিপ ট্রাভেল ইকোসিস্টেমে সমস্ত দিক জুড়ে উদ্ভাবনী নিয়ে এসেছে এবং এর মাধ্যমে লোকাল স্টার্টআপ ইকোসিস্টেমে একটি উজ্জ্বল উদাহরণ হয়ে আছে।

শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও সাদিয়া হক বলেন, “বৈশ্বিক লক্ষ্যমাত্রা অর্জন ও সকলের জন্য ভ্রমণের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে আমাদের নিরলস যাত্রা অব্যাহত রয়েছে। একটি বিস্তৃত ভ্রমণ ও লাইফস্টাইল ব্র্যান্ড হিসেবে বিকশিত হচ্ছে শেয়ারট্রিপ। এসটি পে’র মতো যুগান্তকারী উদ্ভাবনের মধ্য দিয়ে আমরা কেবল ভ্রমণ অভিজ্ঞতাকেই সমৃদ্ধ করবো না, বরং একই সাথে দেশের স্মার্ট অর্থনীতির বিকাশেও ভূমিকা রাখবো। আজ আমরা এখানে শুধুমাত্র আমাদের অর্জন উদযাপনে উপস্থিত হইনি বরং আমাদের আগামী দিনের উজ্জ্বল সম্ভাবনা তুলে ধরতে একত্রিত হয়েছি।”

পাশাপাশি, শেয়ারট্রিপ অ্যাপ ব্যবহারকারীরা এখন জীবনকে আরও সহজ করে তুলবে এমন নতুন ফিচার ব্যবহার করার সুযোগ পাবেন। এসটি পে’র মাধ্যমে এখন খুব সহজেই অনলাইনে উপহার হিসেবে ভাউচার কেনা বা পাঠানো, নানা ধরণের ব্র্যান্ড থেকে কেনাকাটা, ফোনে ব্যালেন্স রিচার্জ করা, বিদ্যুৎ, গ্যাস, পানি বা ইন্টারনেটের বিল দেয়া যাবে। অ্যাপ থেকে এখন মাত্র এক ট্যাপ দূরেই রয়েছে এসটি পে সহ পেমেন্টের অন্যান্য মাধ্যম।

৪র্থ বর্ষপূর্তিতে গুরুত্বপূর্ণ অংশীদারদের অসামান্য সহায়তাকে স্বীকৃতি দিতে বিশেষ কৃতজ্ঞতা জানায় শেয়ারট্রিপ। এ সময় এয়ারলাইনস, হোটেল, ব্যাংক, করপোরেট ও টেলকো সহ শেয়ারট্রিপের সকল অংশীদারদের বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৪৩টি পুরস্কার প্রদান করা হয়।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD