রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন

৭০ দিনে কুরআন মুখস্ত করল নরসিংদীর কিশোরী

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩ ৯:১০ pm

মাত্র ৭০ দিনে পবিত্র কুরআন শরিফ হিফজ সম্পন্ন করেছেন আছমা আক্তার বৃষ্টি নামে ১৪ বছরের এক কিশোরী। সে নরসিংদীর মনোহরদী উপজেলার উত্তর আলগী কুহিনূর কালিম মহিলা মাদ্রাসা থেকে হাফেজ সম্পন্ন করেছে।

আছমা আক্তার রায়পুরা উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের মৃত আসাদ মিয়ার মেয়ে।

শনিবার মাদ্রাসার পক্ষ থেকে এ উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল ও সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন চরসুবুদ্ধি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালেক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ঠিকাদার সমিতির নরসিংদীর শাখার সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন মোল্লা। দোয়া মাহফিলের আগে হাফেজা আছমাকে সম্মাননা স্মারক ও আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়।

এ সময় মাদ্রাসার মুহতামিম, শিক্ষক, পরিচালনা কমিটির সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

মাদ্রাসার শিক্ষকরা জানান, আছমা আক্তার বৃষ্টি রায়পুরার স্থানীয় একটি বিদ্যালয়ে পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে। হঠাৎ তার বাবার মৃত্যুর পর পড়াশোনা বন্ধ হওয়ার পথে। খবর পেয়ে মাদ্রাসার মুহতামিম মাওলানা মিজানুর রহমান তাকে মনোহরদী এনে এ মাদ্রাসায় ভর্তি করেন। চার মাস আগে সাপ্তাহিক তালিমের বয়ানে হিফজের ফজিলত শুনে সে পবিত্র কুরআন মুখস্ত করার ইচ্ছা প্রকাশ করে। পরে তাকে হিফজ বিভাগে ভর্তি করা হয়। প্রথম দিনেই সে পাঁচ পৃষ্ঠা কুরআন মুখস্থ করে ফেলে। এভাবে পাঁচ পারা মুখস্ত করার পর দৈনিক ১০ পৃষ্ঠা করে মুখস্ত করতে থাকে। ১৮ পারা শেষে দৈনিক ২০ পৃষ্ঠা করে মুখস্ত করতে থাকে। এভাবে মাত্র ৭০ দিনে সে পুরো কুরআন মুখস্থ করে ফেলে।

মুহতামিম মাওলানা মিজানুর রহমান বলেন, ‘মাদ্রাসায় ভর্তি হওয়ার পর থেকেই তার মধ্যে ভিন্ন রকমের প্রতিভা দেখতে পাই। সে অনেক মেধাবী। তার ঐকান্তিক ইচ্ছা, শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টায় মাত্র ৭০ দিনে হিফজ সম্পন্ন করেছে। আল্লাহ তাকে অনেক বড় বানাবেন-এ দোয়া করি।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD