বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

৭ রানের লিড দিলো নিউজিল্যান্ড

ডেইলী বেঙ্গল গেজেট রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ ১২:১৮ pm

সিলেট টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নেমে ৭ রানের লিড নিয়ে গুটিয়ে গেছে কিউইরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) তৃতীয় দিনের শুরুটা ভালো হয় কিউইদের। প্রথম ঘণ্টা অনায়াসেই পার করে দেন সাউদি আর জেমিসন। অবশেষে মুমিনুলের হাত ধরেই সাফল্য পায় টাইগাররা। এক ওভারে জেমিসনকে আর সাউদিকে ফেরান তিনি। ফলে নিউজিল্যান্ডকে বড় লিড নেওয়ার সুযোগ দেয়নি বাংলাদেশের স্পিনাররা। বাংলাদেশের প্রথম ইনিংসে ৩১০ রানের জবাবে ১০১.৫ ওভার খেলে ৩১৭ রানে অলআউট হয়েছে কিউইরা। তাদের লিড ৭ রানের।

৮ উইকেটে ২৬৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার টিম সাউদি ও কাইল জেমিসন দুজনই নিয়মিত রান বের করতে থাকেন। দুজনে গড়েন পঞ্চাশোর্ধ্ব রানের জুটি।

নবম উইকেটের প্রতিরোধে লিড নেয় নিউজিল্যান্ড। এ অবস্থায় মুমিনুল হককে আক্রমণে আনেন স্বাগতিক দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এ পার্ট টাইমার এসেই দ্রুত দুই উইকেট শিকার করেন।

প্রথমে ২৩ রান করা জেমিসনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মুমিনুল। এর মাধ্যমে এই বাঁহাতি ভাঙেন সাউদির সঙ্গে জেমির ৫২ রানের জুটি। নিজের পরের ওভারে ৩৫ রান করা সাউদিকে বোল্ড করে কিউইদের গুটিয়ে দেন মুমিনুল।

বাংলাদেশের হয়ে তাইজুল চারটি, মুমিনুল তিনটি এবং মিরাজ, শরিফুল ও নাঈম একটি করে উইকেট নেন। এর আগে দ্বিতীয় দিন কেন উইলিয়ামসনের দুর্দান্ত সেঞ্চুরিতে বড় সংগ্রহের ভীত পায় নিউজিল্যান্ড।

আরো

© All rights reserved © 2023-2024 dailybengalgazette

Developer Design Host BD